চাঁদাবাজ, সন্ত্রাসী ও সাম্প্রদায়িক শক্তির কেউ যেন যুবলীগে না আসেঃ শেখ সেলিম

প্রকাশিত: ৬:২৫ পিএম, নভেম্বর ১১, ২০২১
  • শেয়ার করুন

যুবলীগের কমিটির বিষয়ে সতর্ক থাকার পরামর্শ দিয়েছেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য শেখ ফজলুল করিম সেলিম। তিনি বলেন, চাঁদাবাজ, সন্ত্রাসী, সাম্প্রদায়িক শক্তির সঙ্গে সম্পৃক্ত কেউ যেন যুবলীগের নেতৃত্বে না আসতে পারে।

বৃহস্পতিবার (১১ নভেম্বর) যুবলীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে সংগঠনটির প্রতিষ্ঠাতা শেখ ফজলুল হক মণির কর্মচিত্র প্রদর্শনী ও আশ্রয় কর্মসূচির (তৃতীয় ধাপ) উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ। সংগঠনটির যুগ্ম সাধারণ সম্পাদক বিশ্বাস মতিউর রহমানের সঞ্চালনায় এতে প্রধান অতিথি ছিলেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য আমির হোসেন আমু।

যুবলীগের প্রতিষ্ঠাতা শেখ ফজলুল হক মণির অবদান ও ত্যাগের কথা স্মরণ করে শেখ ফজলুল করিম সেলিম বলেন, আজ যুব সমাজকে শেখ মণিকে জানতে হবে। বঙ্গবন্ধুকে জানতে হবে। শেখ মণির ত্যাগ, দেশপ্রেম, প্রজ্ঞা এবং আদর্শকে অনুসরণ করতে হবে। খালি বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়বো, আর শেখ মণি ভাইয়ের ছেলে পরশের নামে স্লোগান দিয়ে দিয়ে মণি ভাইয়ের জন্য জীবন দিয়ে দিবো, এটা নয়। ১৫ আগস্টের আগে অনেকে স্লোগান দিয়েছিল- বঙ্গবন্ধু যেখানে আমরা আছি সেখানে। কিন্তু সেদিন বঙ্গবন্ধুর জন্য একটা বিক্ষোভ সেদিন তারা করেননি।

তিনি বলেন, আদর্শ গ্রহণ করতে হলে ত্যাগ স্বীকার করতে হবে। ত্যাগ হচ্ছে বড় আদর্শ। যাদের ত্যাগ আছে, তাদের কোনো মৃত্যু নাই। তারা সারাজীবন মানুষের মধ্যে বেঁচে থাকবেন। জীবিত বঙ্গবন্ধুর চেয়ে মৃত বঙ্গবন্ধু অনেক শক্তিশালী। জীবিত যুব সমাজের চেয়ে মৃত শেখ মণি অনেক শক্তিশালী।

যুবলীগের চেয়ারম্যান শেখ পরশের উদ্দেশ্যে তিনি বলেন, তোমার কিছুই পাওয়ার নাই। তোমার কিছুই চাওয়ার নাই। তুমি তোমার বাবার আদর্শকে অনুসরণ করো। বাবা যা চেয়েছিলেন, সেই স্বপ্নের সোনার বাংলা গড়বে। সত্যের জয় হবেই। নিশ্চয়ই তুমি জয়ী হবে।

চাঁদাবাজ, সন্ত্রাসী, সাম্প্রদায়িক শক্তির সঙ্গে জড়িতরা যেন যুবলীগে আসতে না পারে, সেদিকে সবাইকে সজাগ থাকতে হবে, যোগ করে শেখ সেলিম।

প্রধান অতিথির বক্তব্যের আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য আমির হোসেন আমু বলেন, শেখ পরশের নেতৃত্বে যুবলীগ আরও বেশি শক্তিশালী হবে। তার মানবিক কর্মসূচি সফল হচ্ছে। করোনায় অক্সিজেন সিলিন্ডার দিয়েছে। আজকে আশ্রয় প্রকল্প উদ্বোধন, এরআগেও গৃহহীনদের ঘর দিয়েছে যুবলীগ।



সর্বশেষ খবর