আওয়ামী লীগ পরিবারকে ঐক্যবদ্ধ, সহনশীল থাকতে হবেঃ ধর্ম প্রতিমন্ত্রী

প্রকাশিত: ১০:৩৯ এএম, জুন ২৪, ২০২১
  • শেয়ার করুন

ধর্ম প্রতিমন্ত্রী ও বাংলাদেশ আওয়ামী লীগ ইসলামপুর উপজেলা শাখার সভাপতি মো. ফরিদুল হক খান বলেছেন, আওয়ামী লীগ পরিবারকে ঐক্যবদ্ধ, সহনশীল থাকতে হবে। নিজেরা ঐক্যবদ্ধ থাকলে আওয়ামী লীগের ক্ষতি কেউ কোনোদিন করতে পারবে না।

২৩ জুন রাত ৮টায় বাংলাদেশ আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আওয়ামী লীগ ইসলামপুর উপজেলা শাখার দলীয় কার্যালয়ে অনুষ্ঠিত আলোচনা সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী ফরিদুল হক বলেন, বাংলাদেশ আওয়ামী লীগ একটি বিশাল পরিবার। এখানে বিভিন্ন ধর্ম-বর্ণ-শ্রেণি-পেশা, চিন্তা আর মতের মানুষ রয়েছে। দল হিসেবে বাংলাদেশ আওয়ামী লীগ সবাইকে নিয়ে এগিয়ে যাবে। এ দলে ভিন্নতা থাকবে, প্রতিযোগিতা থাকবে, কিন্তু প্রতিহিংসা করা যাবে না।

তিনি বলেন, বাংলাদেশ আওয়ামী লীগের ইতিহাস আত্মত্যাগের ইতিহাস, সংগ্রামের ইতিহাস, অর্জনের ইতিহাস, স্বাধীন সার্বভৌম বাংলাদেশের ইতিহাস।

ধর্ম প্রতিমন্ত্রী আর বলেন, বঙ্গবন্ধু আওয়ামী লীগের নেতা হিসেবেই স্বাধীনতার ডাক দিয়েছিলেন। আর সেই ডাকে সাড়া দিয়ে বাংলার মানুষ হানাদার পাকিস্তানকে পরাজিত করে স্বাধীনতা ছিনিয়ে এনেছিল।

প্রতিমন্ত্রী বলেন, স্বাধীন বাংলাদেশের মহান নেতা হিসেবে বঙ্গবন্ধু যখন যুদ্ধ বিধ্বস্ত বাংলাদেশ গড়ার কাজে ব্যস্ত, ঠিক সেই সময় স্বাধীনতার পরাজিত শত্রুরা বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যা করে আওয়ামী লীগকে ধবংস করতে চেয়েছিল। কিন্তু আল্লাহর রহমতে বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা শেখ হাসিনার নেতৃত্ব বাংলাদেশ আওয়ামী লীগ আবার ঘুরে দাঁড়ায় এবং তিনি ২১ বছর পর বাংলাদেশ আওয়ামী লীগকে আবার বাংলাদেশের ক্ষমতায় নিয়ে আসেন।

তিনি বলেন, দীর্ঘ ২১ বছর ধরে স্বাধীনতার পরাজিত শত্রুরা ইতিহাসের বিকৃতি ঘটিয়ে বাংলাদেশ আওয়ামী লীগের বিরুদ্ধে অনেক ষড়যন্ত্র করে। কিন্তু বঙ্গবন্ধু কন্যার সুযোগ্য নেতৃত্বে বাংলাদেশ আওয়ামী লীগ ষড়যন্ত্রের জাল ছিন্ন করে বাংলার মানুষের ভাগ্য পরিবর্তনে কাজ করে যাচ্ছে। আওয়ামী লীগের নেতৃত্বে বাংলাদেশ এখন উন্নয়নের রোল মডেল।

প্রতিমন্ত্রী বলেন, বঙ্গবন্ধু কন্যা বঙ্গবন্ধুর অসমাপ্ত কাজ সম্পন্ন করার লক্ষ্যে দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন। বঙ্গবন্ধু কন্যার নেতৃত্বে ২০৩০ সালের মধ্যে বাংলাদেশের টেকসই উন্নয়ন এবং ২০৪১ সালের মধ্যে উন্নত বাংলাদেশ প্রতিষ্ঠার অভিযাত্রায় আওয়ামী লীগের নেতাকর্মীদের ঐক্যবদ্ধ থাকতে হবে। আর উন্নত বাংলাদেশ তথা বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা প্রতিষ্ঠা করা গেলেই দল হিসেবে বাংলাদেশ আওয়ামী লীগের লক্ষ্য সাধিত হবে।



সর্বশেষ খবর