ডি-এইট যুব ফোরামের চেয়ারম্যানের দায়িত্ব নিলেন ক্রীড়া প্রতিমন্ত্রী

প্রকাশিত: ৮:২০ পিএম, এপ্রিল ৭, ২০২১
  • শেয়ার করুন

ডি-৮ যুব ফোরামের নতুন চেয়ারম্যান হিসেবে দায়িত্ব নিয়েছেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল। বুধবার (৭ এপ্রিল) আনুষ্ঠানিকভাবে তিনি এই দায়িত্ব নেন।

যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। দায়িত্ব নিয়ে সকলের সহযোগিতা কামনা করেন তিনি। সোমবার (৫ এপ্রিল) বাংলাদেশ প্রথমবারের মতো ডি-৮ যুব সম্মেলন আয়োজন করে।

দায়িত্ব নেয়ার পর জাহিদ আহসান রাসেল বলেন, ‘ভবিষ্যতে ডি-৮ এর যুব কার্যক্রম আরও জোরদার হবে এবং বৈশ্বিক চ্যালেঞ্জ মোকাবিলায় একজোট হয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে সক্ষম হবে।’

‘টেকসই রূপান্তরকরণের জন্য উদ্যোক্তা’ এই প্রতিপাদ্যের আলোকে যুব সম্মেলনটি অনলাইন প্লাটফর্মের মাধ্যমে আয়োজন করা হয়। এই শীর্ষ সম্মেলনে যোগ দিয়েছিল ডি-৮ সদস্য রাষ্ট্রের যুবমন্ত্রীসহ ১৭১ জন যুব অংশগ্রহণকারী, যারা টেকসই রূপান্তরের মাধ্যমে তাদের জাতির নেতৃত্ব দেবে বলে ধারণা করা হয়।

যুব সম্মেলনে সভাপতিত্ব করেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী। তিনি প্রথমবারের মতো ডি-৮ যুব সম্মেলন সফল আয়োজনের মাধ্যমে পরবর্তী সম্মেলন পর্যন্ত ডি-৮ যুব ফোরামের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব গ্রহণ করেন।

তার দায়িত্ব পালনকালে যুবশক্তি অর্থনৈতিক বিকাশ, ইতিবাচক সামাজিক পরিবর্তন, পরিবেশগত স্থায়িত্ব, যুব ক্ষমতায়ন এবং প্রযুক্তিগত উদ্ভাবনের ওপর ইতিবাচক ভূমিকা রাখতে পারবে বলে যুব প্রতিনিধিরা আশা প্রকাশ করেন।



সর্বশেষ খবর