সংসদ ভবন এলাকা থেকে সাইনবোর্ড অপসারণের নির্দেশ

প্রকাশিত: ৬:৫৪ পিএম, জুন ৮, ২০২১
  • শেয়ার করুন

জাতীয় সংসদ ভবন ও মানিক মিয়া অ্যাভিনিউস্থ সংসদ সদস্য ভবনের আশপাশে যেসকল সাইনবোর্ড ও ব্যানার লাগানো হয়েছে তা এক সপ্তাহের মধ্যে অপসারণের জন্য সিটি করপোরেশনকে নির্দেশ দিয়েছে সংসদ কমিটি।

মঙ্গলবার (৮ জুন) সংসদ ভবনে অনুষ্ঠিত সংসদ কমিটির ৭ম বৈঠকে এ নির্দেশনা দেয়া হয়।

কমিটির সভাপতি ও জাতীয় সংসদের চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরীর সভাপতিত্বে বৈঠকে কমিটির সদস্য এ বি তাজুল ইসলাম, ইকবালুর রহিম, ফজলে হোসেন বাদশা, কাজী ফিরোজ রশীদ, মাহবুব আরা বেগম গিনি, মনজুর হোসেন, আশেক উল্লাহ রফিক, শওকত হাচানুর রহমান (রিমন), মো. হারুনুর রশিদ, সামশুল হক চৌধুরী, সংসদ সদস্য ভবন ব্যবস্থাপনা কমিটির আহ্বায়ক মো. সাইফুজ্জামান, সংসদ সদস্য ভবন ব্যবস্থাপনা কমিটির যুগ্ম-আহ্বায়ক নাহিদ ইজহার খান ও সংসদ সদস্য ভবন ব্যবস্থাপনা কমিটির যুগ্ম আহ্বায়ক নার্গিস রহমান অংশগ্রহণ করেন।

জানা যায়, পবিত্র কোরআন তেলাওয়াতের মাধ্যমে কমিটির কার্যক্রম শুরু করা হয়। কমিটি বিগত ৬ষ্ঠ বৈঠকের কার্যবিবরণী নিশ্চিত করে। এ ছাড়া ৬ষ্ঠ বৈঠকের গৃহীত সিদ্ধান্তসমূহের বাস্তবায়নের অগ্রগতি পর্যালোচনা করা হয়।

বৈঠকে জাতীয় সংসদ ভবন, সংসদ সদস্য ভবন ও এর আশেপাশের এলাকার সেবার কাজ সম্পন্ন করার জন্য গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়, ঢাকা উত্তর ও ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের সীমানা নির্ধারণপূর্বক পরবর্তী বৈঠকে উপস্থাপনের জন্য বলা হয়।

বৈঠকে মানিক মিয়া অ্যাভিনিউতে যাতে কোনো দোকানপাট বসতে না পারে সে বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা ও নিয়মিত মনিটরিং করার জন্য ডিএমপিকে নির্দেশনা দেয়া হয়।

কমিটি সংসদ সচিবালয় কর্তৃক ইতোমধ্যে সরবরাহকৃত গাড়ির স্টিকার নতুন করে ডিজাইন করার সুপারিশ করে।

বৈঠকে সংসদ ভবন ও সংসদ সদস্য ভবনের প্রয়োজনীয় স্থানে সিসি ক্যামেরা ও পিএবিএক্স টেলিফোন সংযোগ দ্রুততম সময়ের মধ্যে স্থাপনের জন্য সুপারিশ করা হয়।

কমিটি ন্যাম ভবনে গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয় কর্তৃক চলমান কাজের মান ও নির্দিষ্ট সময়ের মধ্যে কাজ সম্পন্ন করার সুপারিশ করে। এ ছাড়াও বৈঠকে সংসদ সদস্য ভবন এলাকায় অননুমোদিতভাবে বিভিন্ন কক্ষে/স্থানে বসবাসরত ব্যক্তিদের অতিসত্ত্বর উচ্ছেদের সুপারিশ করা হয়।



সর্বশেষ খবর