ভোটারদের মাথায় হাত দিয়ে বুঝিয়ে ভোট আদায় করতে হবেঃ মুক্তিযুদ্ধ মন্ত্রী

প্রকাশিত: ৯:৩৩ পিএম, নভেম্বর ১, ২০২১
  • শেয়ার করুন

 

নির্বাচনে জয় পরাজয় থাকবেই। পরাজয়ের শক্ত ভিত্তিই তৈরী করে দেবে কাঙ্খিত বিজয় অর্জনের প্রেরণা। অনেক প্রার্থী বলে থাকেন ফলাফল মেনে নেওয়ার মানসিকতা আছে। তবে বাস্তবতা ভিন্ন।

নতুন খবর হচ্ছে, মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক বলেছেন, রাজনীতি করতে হলে আদর্শের সাথে করতে হবে। আগে দলীয় প্রতীকে স্থানীয় সরকার নির্বাচন হতো না। সমষ্টিগতভাবে নির্বাচন হতো। এ সরকারের আমলে আগে শিথিল ছিল কিন্তু এবার নির্বাচনে কোনো শিথিলতা নেই। কেন্দ্রীয়ভাবে দল যাকে নৌকা প্রতীক দিয়েছে, সকল নেতাকর্মী ঐক্যবদ্ধভাবে নৌকা প্রতীকের পক্ষে কাজ করতে হবে। এ আদেশ সকলের জন্য।

মন্ত্রী আরো বলেন, আমরা রাষ্ট্রীয় ক্ষমতায় আছি। কিন্তু কেউ যদি মনে করেন নৌকা মার্কা পাইছি, দলের দায়িত্ব আমাকে পাস করিয়ে দেওয়া। এটা যদি বলেন তাহলে ভুল মনে করা হবে। আবার যদি মনে করেন দল মনোনয়ন দিয়েছে এখন ঘোষণা দিয়ে দেন। এটাও চিন্তা করলে বোকামি হবে। মাথায় এ রকম কারোর চিন্তা থাকলে ঝেড়ে ফেলে দেন। নৌকার প্রার্থীকে ভোটারের কাছে যেতে হবে। ভোটারদের বুঝিয়ে সুঝিয়ে, মাথায় হাত দিয়ে ভোট আদায় করতে হবে।

আজ সোমবার দুপুরে কালিয়াকৈর উপজেলা ও পৌর আওয়ামী লীগ আয়োজিত আনন্দপার্কে দলীয় নেতাকর্মীদের সাথে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, মনে প্রাণে দলের অনুসারী, আদর্শের অনুসারী, নেতৃত্বের অনুসারী ছিলেন বঙ্গবন্ধু। আজ বঙ্গবন্ধুর অবর্তমানে তার রক্তের উত্তরাধিকার, আদর্শের উত্তরাধিকার সফল রাষ্ট্রনায়ক শেখ হাসিনার সিদ্ধান্তই আমাদের আওয়ামী লীগের সকল নেতাকর্মীর সিদ্ধান্ত। এখানে কোনো প্রশ্ন করার সুযোগ নেই।



সর্বশেষ খবর