বাংলাদেশকে ধন্যবাদ জানালো যুক্তরাষ্ট্র

প্রকাশিত: ৯:৩২ পিএম, জানুয়ারী ৯, ২০২১
  • শেয়ার করুন

বাংলাদেশের নাগরিকদের ধন্যবাদ দিল যুক্তরাষ্ট্র। দেশটির ওয়াশিংটন ডিসির ‘ক্যাপিটল হিলে’ হামলার ঘটনায় বাংলাদেশ থেকে যারা যুক্তরাষ্ট্রকে সমর্থনে বার্তা পাঠিয়েছেন মূলত তাদেরকে এ ধন্যবাদ দেওয়া হয়।

শনিবার (০৯ জানুয়ারি) বিকেল ৪টায় ঢাকার মার্কিন দূতাবাসের ওয়েবসাইটে এক বিবৃতিতে যুক্তরাষ্ট্রের পক্ষে এ ধন্যবাদ বার্তা দিয়েছেন ঢাকায় নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত আর্ল রবার্ট মিলার।

বিবৃতিতে মিলার বলেন, যারা এই কঠিন সময়ে আমাদের সমর্থনের বার্তা পাঠিয়েছেন, সেসব বাংলাদেশি নাগরিকদের ধন্যবাদ। ওয়াশিংটন ডিসির নিন্দনীয় ঘটনা সত্ত্বেও যুক্তরাষ্ট্র কংগ্রেস তার সাংবিধানিক দায়িত্ব অনুযায়ী জোসেফ আর বাইডেনকে প্রেসিডেন্ট ও কমলা ডি হ্যারিসকে ভাইস প্রেসিডেন্ট হিসেবে অনুমোদন দিয়েছে। ২০ জানুয়ারি তাদের শপথ অনুষ্ঠিত হবে। যারা আমাদের গণতন্ত্রের বিরুদ্ধে সহিংস ও অপরাধমূলক কার্যক্রম চালিয়েছে তাদের গ্রেপ্তার করা হচ্ছে। একইসঙ্গে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

তিনি আরো বলেন, প্রতিটি গণতান্ত্রিক জাতির গল্প হলো সংগ্রাম, অসম্পূর্ণতা ও চলমান আদর্শ প্রতিষ্ঠার ভিত্তি স্থাপন। গণতন্ত্র পরীক্ষা হয়। মাঝে মাঝে আমরা হোঁচট খাই। একই সাথে প্রতিশ্রুতিবদ্ধ নাগরিক হিসেবে কাজের মধ্য দিয়ে আমরা আবার ফিরে আসি, সর্বদা আমাদের যে নীতিগুলো লালন করি সেগুলো অনুসরণ করার চেষ্টা করি।



সর্বশেষ খবর