আট পুরুষ প্রার্থীকে হারিয়ে চেয়ারম্যান হলেন তাহমিনা

প্রকাশিত: ১০:২৩ এএম, নভেম্বর ১২, ২০২১
  • শেয়ার করুন

 

এবার ভোটযুদ্ধে চেয়ারম্যান পদে এক নারীকে পেছনে ফেলতে নির্বাচনে অংশ নেন আট পুরুষ প্রার্থী। নানা জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে অবশেষে চমক দেখালেন। আট পুরুষ প্রতিদ্বন্দ্বীকে হারিয়ে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন তিনি।

ক্ষমতাশীল আওয়ামী লীগের নৌকা প্রতীক নিয়ে নির্বাচিত হওয়া এই নারী চেয়ারম্যান টাঙ্গাইলের দেলদুয়ার উপজেলার দেউলী ইউনিয়নের দেওয়ান তাহমিনা হক (নৌকা প্রতীক)। গতকাল বৃহস্পতিবার (১১ নভেম্বর) রাতে সংশ্লিষ্ট রিটার্নিং কর্মকর্তা তাকে বেসরকারিভাবে বিজয়ী ঘোষণা করেন।

এই ইউনিয়নে তার প্রতিদ্বন্দ্বী আট প্রার্থী ছিলেন— ইমরান হোসেন (ঘোড়া), এএইচ এম মাসুদুল আলম (অটোরিকশা), এসএম আনিসুর রহমান (মোটরসাইকেল), আতিকুর রহমান (টেবিল ফ্যান), আনিছুর রহমান (টেলিফোন), মো. ইলিয়াছ (লাঙল), খোরশেদ আলম (চশমা) ও বাবুল হোসেন রাজু (আনারস)। এদিন সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে ভোটগ্রহণ চলে। পরে গণনা শেষে উপজেলা রিটার্নিং কর্মকর্তা ফলাফল ঘোষণা করেন।

এ সময় দেওয়ান তাহমিনা হক বলেন, ‘আমি আট পুরুষ প্রার্থীকে পেছনে ফেলে বিজয়ী হয়েছি। আমার সঙ্গে ইউনিয়নের মা-বোনেরা কাজ করেছেন। এ ছাড়া অসংখ্য পুরুষ ভোটাররাও কাজ করেছেন। আমার দলের নেতাকর্মীরা পাশে ছিলেন, এজন্য আমি বিজয়ী হতে পেরেছি। আমি সবার প্রতি কৃজ্ঞতা প্রকাশ করছি।’

এদিকে দেওয়ান তাহমিনা হক উপজেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছেন। এ ছাড়া তিনি একবার সংরক্ষিত ওয়ার্ডে সদস্য, দুবার উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ছিলেন। এই নির্বাচনে অংশ নিতে ভাইস চেয়ারম্যান পদ থেকে পদত্যাগ করেন।



সর্বশেষ খবর