মাতৃভাষা দিবসে আওয়ামী লীগের কর্মসূচি

প্রকাশিত: ৮:৫৬ পিএম, ফেব্রুয়ারি ১৮, ২০২১
  • শেয়ার করুন

আন্তর্জাতিক মাতৃভাষা ও শহীদ দিবস উপলক্ষে নানা কর্মসূচি হাতে নিয়েছে ক্ষমতাসীন দল বাংলাদেশ আওয়ামী লীগ। বরাবরের মতো সমগ্র জাতির সঙ্গে এবারও শ্রদ্ধাবনতচিত্তে দিনটিকে পালন করবে দলটি।

বৃহস্পতিবার (১৮ ফেব্রুয়ারি) গণমাধ্যমে পাঠানো প্রেস বিজ্ঞপ্তিতে মাতৃভাষা দিবস উপলক্ষে দলীয় কর্মসূচির বিস্তারিত জানিয়েছে আওয়ামী লীগ।

মাতৃভাষা দিবসে আওয়ামী লীগের কর্মসূচি হলো-

২১ ফেব্রুয়ারি, রোববার ভোর সাড়ে ৬টায় দলের কেন্দ্রীয় কার্যালয়সহ দেশব্যাপী দলের সব শাখা কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা অর্ধনমিতকরণ এবং কালো পতাকা উত্তোলন।

সকাল ৭টায় কালো ব্যাজ পরে প্রভাতফেরি নিয়ে রাজধানীর আজিমপুর কবরস্থানে ভাষা শহীদদের কবর ও কেন্দ্রীয় শহীদ মিনারে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন। এদিন নিউ মার্কেটের দক্ষিণ গেট থেকে প্রভাতফেরি শুরু করে শহীদ মিনারে যাবে আওয়ামী লীগ।

২২ ফেব্রুয়ারি বিকেল ৪টায় বঙ্গবন্ধু এভিনিউতে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে আলোচনা সভা। এতে সভাপতিত্ব করবেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি ভিডিও কনফারেন্সের মাধ্যমে বক্তব্য রাখবেন।

যথাযথভাবে স্বাস্থ্যবিধি মেনে মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের সব কর্মসূচি পালনের জন্য দল এবং সহযোগী সংগঠনগুলোর সর্বস্তরের নেতাকর্মীর প্রতি আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।