প্রধানমন্ত্রীর পক্ষে শহীদ মিনারে ফুল দেবেন সামরিক সচিব

প্রকাশিত: ১০:৫২ এএম, ফেব্রুয়ারি ২০, ২০২১
  • শেয়ার করুন

একুশের প্রথম প্রহরে কেন্দ্রীয় শহীদ মিনারে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করবেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তবে এবার করোনার কারণে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সশরীরে সেখানে যেতে পারছেন না। তার পক্ষে প্রধানমন্ত্রীর সামরিক সচিব মেজর জেনারেল নকিব আহমদ চৌধুরী একুশের প্রথম প্রহরে কেন্দ্রীয় শহীদ মিনারে ভাষা শহিদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করবেন।

শুক্রবার (১৯ ফেব্রুয়ারি) প্রধানমন্ত্রীর সহকারী প্রেস সচিব এম এম ইমরুল কায়েস এ তথ্য নিশ্চিত করেন।

করোনার কারণে আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে এবার যারা শহীদ মিনারে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে যাবেন, তাদের বেশকিছু নির্দেশনা মানতে হবে। এবার করোনার কারণে প্রাতিষ্ঠানিক পর্যায়ে সর্বোচ্চ পাঁচজন ও ব্যক্তি পর্যায়ে দুজন একসঙ্গে ফুলেল শ্রদ্ধা জানাতে পারবেন।

ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার মোহা. শফিকুল ইসলাম বৃহস্পতিবার (১৮ ফেব্রুয়ারি) কেন্দ্রীয় শহীদ মিনারের নিরাপত্তা ব্যবস্থা পরিদর্শন শেষে এ কথা জানান।

তিনি বলেন, ‘এবার বিশেষ পরিস্থিতিতে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন করতে যাচ্ছি। চারদিকে করোনা পরিস্থিতি, ভ্যাকসিনেশন চলছে, তাতে ভীতিও রয়েছে। একজন ব্যক্তিও মাস্ক ছাড়া শহীদ মিনারে প্রবেশ করতে পারবেন না। দল বা প্রাতিষ্ঠানিক পর্যায়ে সর্বোচ্চ পাঁচজন এবং ব্যক্তি পর্যায়ে একসঙ্গে দুজনের বেশি প্রবেশ করতে দেয়া হবে না। ঢাকা বিশ্ববিদ্যালয় ও শহীদ মিনার এলাকায় যান চলাচল বরাবরের মতো নিয়ন্ত্রণ করা হবে। সবার নিরাপত্তা নিশ্চিত করা হবে।’