নরেন্দ্র মোদির সফরকে স্বাগত জানালো জাতীয় পার্টি

প্রকাশিত: ১১:৩২ এএম, মার্চ ২৫, ২০২১
  • শেয়ার করুন

স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানমালায় অংশ নিতে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশ সফরকে স্বাগত জানিয়েছেন জাতীয় পার্টি চেয়ারম্যান ও বিরোধীদলীয় উপনেতা গোলাম মোহাম্মদ কাদের।

বুধবার (২৪ মার্চ) এক বিবৃতিতে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী এবং স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে বিশ্বের যেসব সরকার ও রাষ্ট্রপ্রধান শুভেচ্ছা জানিয়েছেন তাদের প্রতিও কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানান তিনি।

বিবৃতিতে তিনি বলেন, ‘ঐতিহ্যগতভাবে বাংলাদেশের মানুষ অত্যন্ত অতিথিপরায়ণ। সুবর্ণজয়ন্তীতে আগত অতিথিদের আনন্দচিত্তে ও সাদরে বরণ করে আমরা আমাদের সুনাম রক্ষা করবো ইনশাআল্লাহ। আমি আশা করছি, ভারতের প্রধানমন্ত্রীর এই গুরত্বপূর্ণ সফরের মধ্য দিয়ে বাংলাদেশ ও ভারেতের মধ্যে বিদ্যমান সম্পর্ক আরো গভীর হবে এবং তার মাধ্যমে দু’দেশের মধ্যে যেসব অমীমাংসিত বিষয় রয়ে গেছে, তারও সমাধান হবে।

জিএম কাদের বলেন, ‘অনেক ত্যাগ-তিতিক্ষা এবং রক্তের বিনিময়ে অর্জিত স্বাধীনতার এই সুবর্ণজয়ন্তীতে বাংলাদেশের আপামর জনসাধারণের সঙ্গে একাত্মতা প্রকাশ করতে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি আমাদের মাঝে এসে দেশবাসীকে আবারও কৃতজ্ঞতাপাশে আবদ্ধ করবেন। বাংলাদেশের স্বাধীনতাযুদ্ধে ভারতের অবদান এ দেশের মানুষ চিরদিন কৃতজ্ঞতার সঙ্গেই স্মরণ করবে। ভারত শুধুমাত্র একটি বন্ধুপ্রতীম রাষ্ট্রই নয়, ওই দেশের জনগণের সঙ্গে রয়েছে এ দেশের জনগণের গভীর আত্মিক সম্পর্ক। আমরা ভারতের সঙ্গে সবসময় সুপ্রতিবেশীসুলভ আচরণ করে আসছি।’

তিনি আশা করে বলেন, ‘এই বন্ধন আগামীতে আরও সুদৃঢ় হবে। বিশেষ করে আমাদের স্বাধীনতার সুবর্ণজয়ন্তী পালনের উৎসবে এ দেশের জনগণের সঙ্গে ভারতের প্রধানমন্ত্রীর অংশগ্রহণে দু’দেশের মধ্যে বিদ্যমান গভীর সম্পর্ক আরো জোরদার হবে।’