সর্বশেষ সংবাদ

দুই এমপিসহ করোনায় আক্রান্ত সংসদের আরও ৬ জন

প্রকাশিত: ৬:৫৭ পিএম, ডিসেম্বর ১৫, ২০২০
  • শেয়ার করুন

মুন্সিগঞ্জ-২ আসনের সাগুফতা ইয়াসমিন এমিলি ও বগুড়া-২ আসনের সংসদ সদস্য (এমপি) সাহাদারা মান্নানসহ জাতীয় সংসদের আরও ছয় কর্মকর্তা করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন।

সংসদের নিয়মিত করোনা টেস্টের নমুনা পরীক্ষায় বিষয়টি ধরা পড়েছে। নতুন করে আক্রান্ত ছয়জনের মধ্যে একজন এমপির ব্যক্তিগত সহকারীও (পিএ) রয়েছেন। জাতীয় সংসদ ভবনের মেডিকেল সেন্টার সূত্রে এসব তথ্য জানা গেছে।

সূত্র জানায়, প্রতি সোমবার এমপিসহ জাতীয় সংসদের কর্মকর্তাদের করোনা পরীক্ষা করা হয়। ৩০ নভেম্বর নমুনা নেয়ার পর দুই এমপিসহ ছয়জনের ফলাফল পজিটিভ আসে। এ সময় সংসদ সদস্য ছাড়াও সংসদের ৪৫ জনের নমুনা নেয়া হয়। সাগুফতা ইয়াসমিন এমিলির পাশাপাশি তার ব্যক্তিগত সহকারী নাসির উদ্দিনও আক্রান্ত হয়েছেন। নতুন করে আক্রান্ত অন্যরা হলেন- বাদশা মিয়া, শাওন ও বিউটি বেগম।

সংসদ মেডিকেল সেন্টারের মেডিকেলের ডা. তামিম বলেন, ‘আক্রান্তরা সবাই ভালো আছেন। এমপি ও সংসদে কর্মরতদের নমুনা নেয়ার পর ন্যাশনাল ইনস্টিটিউট অব ল্যাবরেটরি মেডিসিন অ্যান্ড রেফারেল সেন্টারে পরীক্ষা করার পর তাদের পজিটিভ আসে।’

দেশে করোনা সংক্রমণ দেখা দিলে সংসদ অধিবেশনকে কেন্দ্র করে কোভিড-১৯ পরীক্ষার ব্যবস্থা নেয়া হয়। এখনও নিয়মিত পরীক্ষা চলছে। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে বিশেষ অধিবেশনের জন্য সংসদের সংবাদ সংগ্রহে যাওয়া সাংবাদিকদেরও নমুনা পরীক্ষা করা হয়েছিল।