কৃষকের ধান কাটায় অংশ নিলেন নারী এমপি টুসি

প্রকাশিত: ৬:২০ পিএম, মে ১, ২০২১
  • শেয়ার করুন

গাজীপুরের শ্রীপুর উপজেলার গাজীপুর ইউনিয়নের নগরহাওলা গ্রামের কৃষক মোশারফ মিয়ার আড়াই বিঘা জমির ধান কেটে দিয়েছেন স্থানীয় নারী সংসদ সদস্য ও কেন্দ্রীয় কৃষক লীগের মহিলা সম্পাদক রুমানা আলী টুসি। এসময় তার সঙ্গে স্থানীয় কৃষক লীগের নেতাকর্মীরা যোগ দেন।

পরিবারের উপার্জনের একমাত্র ব্যক্তি কৃষক মোশারফ মিয়া। তিনি জানান, কৃষিই তার আয়ের প্রধান উৎস। বাড়ির আঙিনায় বিভিন্ন জাতের শাক-সবজি ও ধান চাষ করেই তার সংসার। সরকার ঘোষিত লকডাউনে আয় হারিয়ে চরম দুর্বিষহ জীবনযাপন করতে হচ্ছে তাকে। এমন সময় তার আড়াই বিঘার জমির ধান পেকে নষ্ট হওয়ার উপক্রম হচ্ছিল। পারিবারিক অসচ্ছলতার কারণে ধান কাটার শ্রমিক সংকট ও দাম বেশি থাকায় তিনি ধান কাটার ব্যবস্থা করতে পারছিলেন না।

প্রতিবেশী ও নিকটাত্মীয়দের কাছে টাকা ধার চেয়েও পাননি। তার এমন অসহায়ত্বের কথা লোকমুখে শুনে স্থানীয় নারী এমপি কৃষক লীগের নেতাকর্মীদের নিয়ে কৃষক মোশারফের আড়াই বিঘা জমির ধান কেটে দেয়ার আয়োজন করেন।

নারী এমপি রুমানা আলী টুসি বলেন, করোনার এই সময়ে প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী স্থানীয় কৃষক লীগের নেতাকর্মীদের কৃষকদের সহযোগিতার জন্য পাশে থাকার জন্য বলা হয়েছে। প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী তারা উপজেলা জুড়েই কৃষকদের সাহায্য সহযোগিতা অব্যাহত রাখবেন।