করোনায় মৃত ব্যক্তিদের মরদেহ সৎকার টিমকে সচল হওয়ার নির্দেশ স্বেচ্ছাসেবকলীগের

প্রকাশিত: ৪:০১ পিএম, এপ্রিল ২, ২০২১
  • শেয়ার করুন

সারাদেশে করোনায় মৃত ব্যক্তিদের মরদেহ গোসল, জানাজা, দাফন করতে গঠিত সৎকার টিমকে আবারো সচল হওয়ার নির্দেশ দিয়েছে স্বেচ্ছাসেবকলীগ।

শুক্রবার দলটির ভারপ্রাপ্ত সভাপতি গাজী মেজবাউল হোসেন সাচ্চু ও সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবু এ নির্দেশনা দেন।

আফজালুর রহমান বাবু বলেন, বৈশ্বিক মহামারি করোনাভাইরাসের সংক্রমণ রোধে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে স্বেচ্ছাসেবকলীগ সারাদেশে মানুষের মধ্যে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে মাইকিং, ফ্রি হ্যান্ড স্যানিটাইজার বিতরণ করার নির্দেশনা প্রদান করছে। এছাড়া মানুষের পাশে দাঁড়িয়ে টেলিহেলথ্ সার্ভিস, বিনামূল্যে অ্যাম্বুলেন্স সার্ভিস,

করোনা রোগী বহন ও লাশের গোসল, জানাজা, দাফন, সৎকার টিমগুলোকে সচল রাখতে , আগের মতো মানবিক কর্মকাণ্ডে অংশগ্রহণ নিশ্চিত করতে সংগঠনের প্রতিটি জেলা, মহানগর, উপজেলা, ইউনিয়ন এবং ওয়ার্ডের নেতাকর্মীকে নির্দেশ প্রদানও করছে।

আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের ভারপ্রাপ্ত সভাপতি গাজী মেজবাউল হোসেন সাচ্চু বলেন, অতীতের ন্যায় এবারো মহামারির মধ্যে মানুষের পাশে থাকবে স্বেচ্ছাসেবকলীগের সর্বস্তরের নেতাকর্মীরা। এর ধারাবাহিকতায় শুক্রবার ধানমন্ডির কলাবাগান এবং মিরপুরে মানুষের মাঝে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে মাইকিং, ফ্রি হ্যান্ড স্যানিটাইজার বিতরণ করা হয়েছে। যারা মাস্ক পড়ছে না তাদের মাস্ক পরার জন্য বলা হচ্ছে। যাদের মাস্ক নাই তাদের পরিয়ে দেয়া হচ্ছে। দেশব্যাপী এ কার্যক্রম চলমান থাকবে।