শিক্ষা প্রতিষ্ঠানের সামনে দোকান না বসানোর সুপারিশ সংসদীয় কমিটির

প্রকাশিত: ৫:০৪ পিএম, নভেম্বর ৭, ২০২১
  • শেয়ার করুন

স্কুল-কলেজের সামনে কিংবা গেটে পান-সিগারেটের দোকানসহ অন্য কোনো দোকান স্থাপন না করতে পারে সে বিষয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয় হতে শিক্ষা মন্ত্রণালয়ে চিঠি দেয়ার সুপারিশ করেছে সংসদীয় কমিটি।

রোববার (৭ নভেম্বর) জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত একাদশ জাতীয় সংসদের স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির ১৮তম বৈঠকে এ সুপারিশ করা হয়।

কমিটির সভাপতি মো. শামসুল হক টুকু বৈঠকে সভাপতিত্ব করেন। বৈঠকে কমিটির সদস্য ও স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন, কুজেন্দ্র লাল ত্রিপুরা, পীর ফজলুর রহমান, নূর মোহাম্মদ, সুলতান মোহাম্মদ মনসুর আহমদ এবং বেগম রুমানা আলী উপস্থিত ছিলেন।

পুলিশ সদস্যদের ডোপ টেস্ট চলমান থাকায় ধন্যবাদ জানায় সংসদীয় কমিটি। এ চলমান প্রক্রিয়া আরো জোরদার করা, শিক্ষা প্রতিষ্ঠান ও জেলা কারাগারকে ডোপ টেস্টের আওতায় আনাসহ স্কুল ও কলেজের সামনে/গেটে পান-সিগারেটের দোকানসহ অন্য কোনো দোকান স্থাপন না করতে পারে সে বিষয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয় হতে শিক্ষা মন্ত্রণালয়ে চিঠি দেয়ার সুপারিশ করা হয়।

মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের আয়োজনে জেলা পর্যায়ে মাদকবিরোধী সভা করা, যা পর্যায়ক্রমে উপজেলায় সভা করার জন্য সুপারিশ করে কমিটি। ৭ নভেম্বর বাংলাদেশের ইতিহাসে একটি কালো দিন এবং বীর মুক্তিযোদ্ধা সৈনিক ও অফিসার হত্যা দিবস। বৈঠকে এ দিনে শাহাদাতবরণকারী সকলের আত্মার মাগফেরাত কামনা করা হয়।



সর্বশেষ খবর